Do you mind if I ask you - questions? Excuse me, can I ask you - questions?/Would you mind waiting - minutes?

ক) few
খ) little
গ) a few
ঘ) a little
বিস্তারিত ব্যাখ্যা:
'Questions' Countable Noun হওয়ায় 'a few' ব্যবহৃত হবে।

Related Questions

ক) the few
খ) a few
গ) few
ঘ) very few
Note : Few' (অল্প সংখ্যক কিন্তু যথেষ্ট নয়) নেতিবাচক অর্থে ব্যবহৃত হয়।
ক) a few
খ) a little
গ) a lot
ঘ) many
Note : 'Water' Uncountable Noun হওয়ায় 'a little' ব্যবহৃত হয়।
ক) few
খ) a few
গ) little
ঘ) a little
Note : 'Hundred thousand' Countable Noun হওয়ায় 'a few' ব্যবহৃত হবে।
ক) I wonder whether there is any time left.
খ) Are there some roses in the garden?
গ) The train has just arrived.
ঘ) I have left my purse at home.
Note : জিজ্ঞাসামূলক বাক্যে সাধারণত 'any' ব্যবহৃত হয়। তাই 'Are there any roses in the garden?' সঠিক হতো।
ক) He gave me a lot of advice.
খ) He gave me many advice.
গ) He gave me many advices.
ঘ) He gave me too much advice.
ক) a few
খ) many
গ) little
ঘ) the number of
Note : 'Difference' Uncountable Noun হওয়ায় 'little' ব্যবহৃত হবে।

জব সলুশন

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর-সিনিয়র স্টাফ নার্স 28-09-2026

পরমাণু শক্তি কমিশনের-মেডিকেল অফিসার (বিষয়ভিত্তিক ব্যতীত) 25-09-2026

বন অধিদপ্তর-ডেমনস্ট্রেটর (সিভিল ইঞ্জিনিয়ারিং) ২২-০৯-২০২৬

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর-অফিস সহায়ক 18-09-2026

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর-টিকেট ক্লার্ক/রেকর্ড কিপার 05-09-2026

স্বাস্থ্য অধিদপ্তর- সমাজকল্যাণ কর্মকর্তা 01-09-2026

Job Solution Live Exam Recent Job Solution 2026

আমাদের মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

যেকোনো সময়, যেকোনো জায়গা থেকে শিখুন